বিদায়ী সপ্তাহে ৪ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

dividendস্টকমার্কেটবিডি ডেস্ক :

শেয়ারবাজারে তালিকাভুক্ত ন্যাশনাল হাউজিং, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক, ব্র্যাক ব্যাংক ও ইউনাইটেড ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালনা বোর্ড বিদায়ী সপ্তাহে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানি ও ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

অনুষ্ঠিত বোর্ড সভায় ডিসেম্বর মাসে শেষ হওয়া ২০১৭ সালের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এই লভ্যাংশ দেয় কোম্পানিগুলো।

ন্যাশনাল হাউজিং :
শেয়ারবাজারে তালিকাভুক্ত নন-ব্যাংকিং খাতের প্রতিষ্ঠান ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স এ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের পরিচালনা বোর্ড শেয়ারহোল্ডারদের জন্য মোট ১৯ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

এসময় প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৪০ টাকা। যা গত বছরে ছিল ২.২৯ টাকা। আর এ সময় কোম্পানির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) দাঁড়িয়েছে ১৫.৯৮ টাকা। যা গত বছরে ছিল ১৫.৩৯ টাকা।

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক :
শেয়ারবাজারে তালিকাভুক্ত নন-ব্যাংকিং আর্থিক খাতের প্রতিষ্ঠান ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের পরিচালনা বোর্ড শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

এসময় প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি সম্বনিত আয় (ইপিএস) হয়েছে ২.৫৮ টাকা। আর এ সময় কোম্পানির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) দাঁড়িয়েছে ২৫.৪৯ টাকা।

ব্র্যাক ব্যাংক :
শেয়ারবাজারে তালিকাভুক্ত ব্যাংকিং খাতের প্রতিষ্ঠান ব্র্যাক ব্যাংক লিমিটেডের পরিচালনা বোর্ড শেয়ারহোল্ডারদের জন্য ২৫ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে।

এসময় প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬.০৭ টাকা। যা গত বছরে ছিল ৪.৫৫ টাকা। আর এ সময় কোম্পানির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) দাঁড়িয়েছে ৩১.১০ টাকা।

ইউনাইটেড ইন্স্যুরেন্স :
শেয়ারবাজারে তালিকাভুক্ত বীমা খাতের কোম্পানি ইউনাইটেড ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালনা বোর্ড শেয়ারহোল্ডারদের জন্য ১১ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

এসময় কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৪১ টাকা। যা গত বছরে ছিল ২.৮৭ টাকা। আর এ সময় কোম্পানির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) দাঁড়িয়েছে ২৯.৯৭ টাকা। যা গত বছরে ছিল ২৮.৬৪ টাকা

স্টকমার্কেটবিডি.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *