বাংলাদেশ বিমানকে লাভজনক করতে পারায় তৃপ্ত মন্ত্রী

bimanস্টকমার্কেট প্রতিবেদক :

বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের ৪ বছরে দায়িত্ব পালন বাংলাদেশ বিমানকে লাভজনক প্রতিষ্ঠান করতে পারা নিয়ে ‘তৃপ্ত’ বলে মনে করেন সদ্য সমাজকল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী রাশেদ খান মেনন।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রাশেদ খান মেনন বলেন, আমি দাবি করি যে, এ মন্ত্রণালয়ের দায়িত্ব নেওয়ার পর অলাভজনক প্রতিষ্ঠানে পরিণত হওয়া বাংলাদেশ বিমান পর পর ৩ বছর মুনাফা করেছে। এছাড়া শিডিউল বিপর্যয় এড়িয়ে ৭৫ শতাংশ বিমান শিডিউল অনুযায়ী চলাচল করছে। ৭৬.৪ শতাংশ রিজিওনাল পার্কিং ব্যবস্থা করা হয়েছে।

তিনি বলেন, কিছু সমস্যার সমাধান করা যায়নি। এটার কারণ ছিল আমাদের বিমান বন্দরের অবকাঠামোর কারণে। তবে রাত ১টার দিকে কেউ আমাকে ফোন করে বলেনি, আপনার বিমান আটকে আছে।

এ সময় তিনি দেশের পর্যটন ব্যবস্থা নিয়ে বলেন, ২০১০ সালে দেশে পর্যটন নীতিমালা করা হয়। এর মধ্যে বাংলাদেশের পর্যটনখাত একটি শিল্পে পরিণত হয়েছে। শুধুমাত্র গত এক বছরে দেশের বিভিন্ন অঞ্চলে ১ কোটি পর্যটক ভ্রমণ করেছেন। কিন্তু জঙ্গিবাদী হামলার কারণে বিদেশি পর্যটকদের সংখ্যা কিছুটা কমেছে।

নতুন মন্ত্রণালয়ের দায়িত্ব সম্পর্কে মন্ত্রী বলেন, সাংবিধানিক দায়িত্ব পালনে সব সময় সচেষ্ট থাকব।

এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশের ওয়ার্কার্স পাটির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা ও দলটির কয়েকজন পলিটব্যুরোর সদস্যরা।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *