রিজার্ভ ও রাজস্ব বাড়ানোর তাগিদ দিলো আইএমএফ

স্টকমার্কেটবিডি প্রতিবেদক : আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) ৪৭০ কোটি ডলার ঋণ ছাড়ের শর্তে রিজার্ভের বেঁধে দেওয়া লক্ষ্য পূরণে বারবার ব্যর্থ বিস্তারিত»

কাতার বাংলাদেশের সঙ্গে এফটিএ করতে আগ্রহী: সালমান এফ রহমান

স্টকমার্কেটবিডি প্রতিবেদক : কাতার বাংলাদেশের সঙ্গে মুক্ত বাণিজ্য চুক্তি (এফটিএ) করতে আগ্রহী বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা বিস্তারিত»

তেলের দাম বাড়বে, অর্থনৈতিক সংকটও আসতে পারে: আইএমএফ

স্টকমার্কেটবিডি ডেস্ক : ইরান-ইসরায়েল দ্বন্দ্বে উত্তাল মধ্যপ্রাচ্য। আঞ্চলিক সংঘাতে রূপ নেয়ার শঙ্কায় এই যুদ্ধ। আর এমন চলতে থাকলে জ্বালানি তেলের বিস্তারিত»

রিজার্ভ কমে দুই হাজার কোটি ডলারের নিচে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক : বাংলাদেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভ কমে ২০ বিলিয়ন বা দুই হাজার কোটি ডলারের নিচে নেমে গেছে। আন্তর্জাতিক মুদ্রা বিস্তারিত»

বোতলজাত সয়াবিনের দাম লিটারে বাড়ল ৪ টাকা

স্টকমার্কেটবিডি প্রতিবেদক : খোলা সয়াবিন তেল প্রতি লিটারের সর্বোচ্চ খুচরা মূল্য দুই টাকা কমিয়ে ১৪৭ টাকা নির্ধারণ করা হয়েছে। এর বিস্তারিত»

বাংলাদেশ-ত্রিপুরা বাণিজ্য জোরদারে কাজ করছে কেন্দ্রীয় সরকার: মোদি

স্টকমার্কেটবিডি ডেস্ক : আগরতলা (ত্রিপুরা): বাংলাদেশের সঙ্গে ত্রিপুরার বাণিজ্যিক সম্পর্ক জোরদারে ভারতের কেন্দ্রীয় সরকার কাজ করছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র বিস্তারিত»

লিটারে ১০ টাকা বাড়ল সয়াবিন তেলের দাম বাড়ালো ব্যবসায়ীরা

স্টকমার্কেটবিডি প্রতিবেদক : আবারও সয়াবিন তেলের দাম বেড়েছে। লিটার প্রতি ১০ টাকা বাড়িয়ে নতুন দাম নির্ধারণ করা হয়েছে প্রতি লিটার বিস্তারিত»

৬০ শতাংশ শিল্প-কারখানায় হয়নি মার্চের বেতন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক : ঈদের ছুটির আগে কর্মদিবস রয়েছে মাত্র এক দিন—আজ মঙ্গলবার। অথচ গতকাল সোমবার পর্যন্ত ৫০ থেকে ৬০ শতাংশ বিস্তারিত»

যুক্তরাষ্ট্রের অর্থনৈতিক পুনরুদ্ধারে বাড়বে পোশাক রপ্তানি

স্টকমার্কেটবিডি ডেস্ক : যুক্তরাষ্ট্রের অর্থনৈতিক পুনরুদ্ধার, খুচরা বিক্রি বৃদ্ধি ও মূল্যস্ফীতি কমে যাওয়ায় বাংলাদেশের একক বৃহত্তম বাজার যুক্তরাষ্ট্রে পোশাক রপ্তানি বিস্তারিত»

আজ ব্যাংক খোলা যেসব এলাকায়

স্টকমার্কেটবিডি প্রতিবেদক : পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে পোশাক কারখানার কর্মীদের বেতন-বোনাস দেওয়ার সুবিধার্থে কয়েকটি এলাকায় ব্যাংক খোলা থাকছে আজ। বাংলাদেশ বিস্তারিত»

ঋণ দিয়ে ঋণ পরিশোধ করছে সরকার: সিপিডি

স্টকমার্কেটবিডি প্রতিবেদক : সেন্টার ফর পলিসি ডায়ালগ (সিপিডি) জানিয়েছে, বাংলাদেশের ঋণ ও পরিশোধের বাধ্যবাধকতা বাড়ছে, যা সরকারকে অপর্যাপ্ত রাজস্ব আদায়ের বিস্তারিত»

টিসিবির জন্য ৩৪৭ কোটি টাকার ডাল ও তেল কিনছে সরকার

স্টকমার্কেটবিডি প্রতিবেদক : ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশের (টিসিবি) জন্য স্থানীয়ভাবে উন্মুক্ত দরপত্র (জাতীয়) পদ্ধতিতে মসুর ডাল, সয়াবিন তেল ও রাইস বিস্তারিত»

মার্চে রপ্তানি বেড়েছে ১০ শতাংশ

স্টকমার্কেটবিডি প্রতিবেদক : রপ্তানি উন্নয়ন ব্যুরোর (ইপিবি) তথ্য অনুযায়ী, এ বছরের মার্চে রপ্তানি আগের বছরের চেয়ে প্রায় ১০ শতাংশ বেড়ে বিস্তারিত»

ক্রেডিট কার্ডের ব্যবহার ০.১৫ শতাংশ বেড়েছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক : বাংলাদেশ ব্যাংকের তথ্য অনুযায়ী, গত বছরের ডিসেম্বরের তুলনায় এ বছরের জানুয়ারিতে ক্রেডিট কার্ডের ব্যবহার বেড়েছে শূন্য দশমিক বিস্তারিত»

একনেকে ৭৯৩৯ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন

স্টকমার্কেটবিডি প্রতিবেদক : জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় ১১টি প্রকল্প অনুমোদন দেওয়া হয়েছে। অনুমোদন প্রকল্পগুলো বাস্তবায়নে মোট ব্যয় বিস্তারিত»

তৃতীয় বিভাগ থাকলে আর্থিক প্রতিষ্ঠানের এমডি নয়

স্টকমার্কেটবিডি প্রতিবেদক : এবার ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নিয়োগের ক্ষেত্রে নানা শর্ত জুড়ে দিয়েছে বাংলাদেশ ব্যাংক। প্রধান নির্বাহী বিস্তারিত»

২২ দিনে রেমিট্যান্স এলো ১৪১ কোটি ডলার

স্টকমার্কেটবিডি প্রতিবেদক : ডলার সংকটের মধ্যে সুখবর হচ্ছে দেশে বাড়ছে প্রবাস আয়। রমজানের শুরু থেকেই বেশি বেশি রেমিট্যান্স পাঠাচ্ছেন প্রবাসী বিস্তারিত»

তিন ঘণ্টায় পশ্চিমাঞ্চলের সাড়ে ১২ হাজার টিকিট বিক্রি

স্টকমার্কেটবিডি প্রতিবেদক : ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে আজ রবিবার সকাল ৮টায়। এই সময়ে বিক্রি শুরু বিস্তারিত»

কলকারখানা অধিদপ্তরের সামনে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

স্টকমার্কেটবিডি প্রতিবেদক : টঙ্গীতে বকেয়া বেতন চাওয়ায় মালিক-পুলিশের হামলার প্রতিবাদ ও কারখানা খোলার দাবিতে একটি পোশাক কারখানার শ্রমিকেরা গাজীপুর কলকারখানা বিস্তারিত»

গরুর মাংস ৫০০ টাকার কমে বিক্রি সম্ভব : ভোক্তার ডিজি

স্টকমার্কেটবিডি প্রতিবেদক : চাঁদাবাজিসহ নানা হয়রানির বন্ধ হলে ৫০০ টাকার নিচে এক কেজি গরুর মাংস বিক্রি করা সম্ভব বলে মনে বিস্তারিত»