হঠাৎ করে মিরাকল ইন্ডাস্ট্রিজের পরিচালকদের শেয়ার বিক্রির হিড়িক

miracleস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

শেয়ারবাজারে তালিকাভুক্ত বিবিধ খাতের কোম্পানি মিরাকল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালকদের মধ্যে শেয়ার বিক্রির হিড়িক পড়েছে। হঠাৎ করে জানুয়ারি মাস থেকে এক কর্পোরেট পরিচালক ও দুইজন উদ্দ্যোক্তা পরিচালক কোম্পানিটির মোট ২৮ লাখ ৮ হাজার ১০০টি শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন। এসব শেয়ার অনেকটাই বিক্রিও সম্পন্ন করেছেন তারা।

সূত্র জানায়, গত ২৯ জানুয়ারি পরিচালক শামসুর রহমান সর্বপ্রথম কোম্পানিটির ৪ লাখ শেয়ার ও আর ৬ ফেব্রুয়ারিতে ২য় দফায় ৫ লাখ ৪০ হাজার ৬০০টি শেয়ার বিক্রির ঘোষণা দেন। ইতিমধ্যে তিনি ঘোষিত ৯ লাখ ৪০ হাজার ৬০০টি শেয়ার বিক্রি সম্পন্ন করেছেন। বিক্রির পর তার হাতে কোম্পানিটির আরো ১১ লাখ ৮৭ হাজার ৭৫১টি শেয়ার রয়েছে।

অন্য দিকে রফিকুল মোর্শেদ নামে আরেক উদ্দ্যোক্তা পরিচালক গত ২২ ফেব্রুয়ারি ও ২৮ ফেব্রুয়ারি দুই দফায় কোম্পানিটি ৪ লাখ ও ৫ লাখ ২০ হাজার শেয়ার মিলে মোট ৯ লাখ ২০ হাজার শেয়ার বিক্রি করেছেন। বিক্রির পর তার হাতে কোম্পানিটির আরো ১১ লাখ ৬৭ হাজার ৭৫১ টি শেয়ার রয়েছে।

এ ছাড়া পাভার্টন সিকিউরিটিজ লিমিটেড নামে এক কর্পোরেট পরিচালক ছয় দফায় কোম্পানিটি ৯,৪৭,৫০০টি শেয়ার বিক্রির ঘোষণা দিয়েছেন। এই পরিচালক প্রথম দফায় ৩ লাখ, দ্বিতীয় দফায় ১ লাখ ২০ হাজার, তৃতীয় দফায় ১ লাখ ৩০ হাজার, ৪র্থ দফায় ১ লাখ ২০ হাজার, ৫ম দফায় ১ লাখ ৩০ হাজার সর্বশেষ ষষ্ঠ দফায় ১ লাখ ৪৭ হাজার ৫০০ টি শেয়ার বিক্রি করার ঘোষণা দিয়েছেন। ঘোষণার পর প্রতিষ্ঠানের হাতে কোম্পানিটির এখোনো ১২ লাখ ১১ হাজার ৯৯ টি শেয়ার রয়েছে।

পাভার্টন সিকিউরিটিজ লিমিটেডের শেয়ার বিক্রি শেষ না হলেও শামসুর রহমান ও রফিকুল মোর্শেদ নামে এই দুই উদ্দ্যোক্তা পরিচালক ঘোষিত শেয়ার বিক্রি সম্পন্ন করেছেন।

উল্লেখ্য, মিরাকল ইন্ডাস্ট্রিজের মোট শেয়ার সংখ্যা ৩ কোটি ১৩ লাখ ৫৫ হাজার ১০৮টি । এর মধ্যে পরিচালকদের হাতে ৪৩.৪২ শতাংশ ও পাবলিকের কাছে ৫৬.৫৮ শতাংশ শেয়ার রয়েছে। এই কোম্পানির কোনো শেয়ার বিদেশী বা প্রতিষ্ঠানের হাতে নেই।

স্টকমার্কেটবিডি.কম//মোহন/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *