নাহী অ্যালুুমিনিয়ামের শেয়ারে ৮১২% মুনাফা : ১২০ টাকায় লেনদেন

Nahiস্টকমার্কেট প্রতিবেদক :

গতকাল দেশের উভয় স্টক এক্সচেঞ্জে নাহী অ্যালুমিনিয়াম কম্পোজিট প্যানেল লিমিটেডের শেয়ার লেনদেন শুরু হয়। সর্বশেষ লেনদেন হয় ৮৩ কোটি টাকায়, যা ইস্যুমূল্যের চেয়ে ৮১২ শতাংশ বেশি। স্থিরমূল্য পদ্ধতির প্রাথমিক গণপ্রস্তাবে ১০ টাকা অভিহিত মূল্যে কোম্পানিটির শেয়ার বরাদ্দ পেয়েছেন বিনিয়োগকারীরা।

বাজার পর্যবেক্ষণে দেখা যায়, প্রথম কার্যদিবসে নাহী অ্যালুমিনিয়াম শেয়ারের সর্বোচ্চ দর উঠেছিল ১২০ টাকা ও সর্বনিম্ন ৮০ টাকা।

সর্বশেষ অনিরীক্ষিত প্রান্তিক আর্থিক ফলাফল অনুযায়ী, জুলাই-সেপ্টেম্বর প্রান্তিকে নাহী অ্যালুমিনিয়ামের কর-পরবর্তী মুনাফা হয়েছে ২ কোটি ৪৮ লাখ ৪০ হাজার টাকা, আগের বছর একই সময়ে যা ছিল ১ কোটি ৯২ লাখ ৪০ হাজার টাকা। আইপিও-পরবর্তী শেয়ার সংখ্যার ওপর ভিত্তি করে প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) দাঁড়ায় ৫২ পয়সায়। ৩০ সেপ্টেম্বর শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য ১৬ টাকা ১০ পয়সা।

২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য ১০ শতাংশ স্টক ও ৫ শতাংশ নগদ লভ্যাংশ সুপারিশ করেছে নাহী অ্যালুমিনিয়ামের পর্ষদ। ২৮ ডিসেম্বর বেলা সাড়ে ১১টায় গাজীপুরের তেলিহাটিতে অনুষ্ঠিত হতে যাওয়া সপ্তম বার্ষিক সাধারণ সভায় তা অনুমোদনের প্রস্তাব বিবেচনা করবেন কোম্পানির শেয়ারহোল্ডাররা। রেকর্ড ডেট ছিল ১২ ডিসেম্বর। এর আগে ১৬ নভেম্বর সেন্ট্রাল ডিপজিটরি সিস্টেমে আইপিওর শেয়ার জমা করে কোম্পানিটি।

সর্বশেষ হিসাব বছরে নাহীর নিট মুনাফা হয় ৮ কোটি ৪৪ লাখ ৭১ হাজার ৪৭০ টাকা, আগের বছর যা ছিল ৫ কোটি ১৪ লাখ ৯৮ হাজার ৮৫০ টাকা।

বিবিএস গ্রুপের কোম্পানি নাহী অ্যালুমিনিয়াম বিভিন্ন ধরনের অ্যালুমিনিয়াম কম্পোজিট প্যানেল তৈরি করে। ১২০ কোটি টাকা অনুমোদিত মূলধনের এ কোম্পানির বর্তমান পরিশোধিত মূলধন ৪৮ কোটি টাকা।
স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *