শেয়ারবাজারে সূচকের সাথে লেনদেনে বড় পতন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) দিনের লেনদেনের বড় ধরণের পতন হয়েছে। এদিন সব ধরণের মূল্য সূচক কমেছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন ও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

ডিএসই সূত্রে জানা যায়, বুধবার দিনের শেষে ডিএসইতে ৫৬৭ কোটি ৩৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল মঙ্গলবার এই লেনদেন ৬৩৯ কোটি ৪৪ লাখ টাকা হয়। আজ দিনশেষে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন ডিএসইতে ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ১০.৭৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৪৮৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১.১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৭২ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ৩.৩৫ পয়েন্ট কমে অবস্থান করছে ২০৪৩ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া মোট ৩২৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৭টির, কমেছে ১৬১টির আর অপরিবর্তিত রয়েছে ৪১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে রয়েছে – বেক্স ফার্মা, আর্গন ডেনিমস, লংকাবাংলা ফাইন্যান্স, সেন্ট্রাল ফার্মা, ইউনাইটেড পাওয়ার, মবিল যমুনা, প্যারামাউন্ট টেক্সটাইল, শাহজিবাজার পাওয়ার, ইফাদ অটোস ও বিডি ফাইন্যান্স।

এদিকে বুধবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৩৪ কোটি ২৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল মঙ্গলবার এই লেনদেন ১১২ কোটি ৯৮ লাখ টাকা হয়। আজ দিনশেষে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৪৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৬ হাজার ৯৯৬ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৮৪টির, কমেছে ১১১টির এবং অপরিবর্তিত রয়েছে ৪২টির।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল বেক্স ফার্মা ও আর্গন ডেনিমস।

স্টকমার্কেটবিডি.কম/সোনিয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *