ডিএসইতে ৮২৪ ও সিএসইতে ৩১ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৮২৪ কোটি টাকা। দিনশেষে সেখানে সূচকের মিশ্রাবস্থা দেখা গেছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) গত দিনের চেয়ে লেনদেন ও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার ডিএসইতে লেনদেন হয়েছে ৮২৪ কোটি ৭১ লাখ টাকা। গতকাল মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয় ৭৩১ কোটি ৬৮ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে অনেকটা বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩২.৪৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫০৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৯৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৬১ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৬.১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯১১ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৫৭টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৩২টির। আর দর অপরিবর্তিত আছে ৪৭টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – খুলনা পাওয়ার, ইনটেক অনলাইন, এ্যাক্টিভ ফাইন, ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স, প্যারামাউন্ট টেক্সটাইল, বিবিএস ক্যাবলস, সায়হাম টেক্সটাইল, কনফিডেন্স সিমেন্ট, ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স ও আমান ফিডস লিমিটেড।

এদিকে বুধবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৯৬৬ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫২টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৩২টির, কমেছে ৮৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির শেয়ার দর।

এদিন লেনদেন হয়েছে ৩১ কোটি ৬৩ লাখ টাকা। গতকাল মঙ্গলবার লেনদেন হয়েছে ২৭ কোটি ৮২ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল ফ্যামিলি টেক্স ও আরডি ফুড লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *