আন্তর্জাতিক বাজারে কমায় দেশে সোনার দাম কম

goldস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

সব ধরনের সোনার ভরির দাম কমছে ১ হাজার ১০০ টাকা। শুক্রবার (২০ জুলাই) থেকে এই দাম কার্যকর হবে বলে জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। সংগঠনটির তথ্য অনুযায়ী, শুক্রবার থেকে প্রতি ভরি ২২ ক্যারেট সোনার (১১.৬৬৪ গ্রাম) দাম পড়বে ৪৯ হাজার ৮৪৮ টাকা।

বৃহস্পতিবার পর্যন্ত ২২ ক্যারেটের প্রতি ভরি সোনা কিনতে খরচ করতে হয়েছে ৫০ হাজার ৯৪৮ টাকা। এর আগে ১৯ মার্চ সোনার দাম কমিয়েছিল বাজুস। তখন ২২ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম ছিল ৫২ হাজার ২৩৮ টাকা।

সংগঠনটির বিজ্ঞপ্তিতে বলা হয়, আন্তর্জাতিক বাজারে সোনার দাম কমে যাওয়ায় সার্বিক পরিস্থিতি বিবেচনায় বাজুসের কার্য নির্বাহী কমিটি সর্বসম্মতভাবে শুক্রবার (২০ জুলাই) থেকে সোনার নতুন দাম কার্যকরের সিদ্ধান্ত নিয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, শুক্রবার থেকে সারাদেশে প্রতি ভরি ২২ ক্যারেট সোনা বিক্রি হবে ৪৮ হাজার ৬৩৮ টাকা। একইভাবে ২১ ক্যারেট, ১৮ ক্যারেট, সোনার দামও প্রতি ভরি ১১০০ টাকা কমে পাওয়া যাবে। ২০ জুলাই থেকে প্রতি ভরি ২১ ক্যারেট সোনা বিক্রি হবে ৪৬ হাজার ৩৬৪ টাকা। প্রতি ভরি ১৮ ক্যারেট সোনা বিক্রি হবে ৪১ হাজার ২৩০ টাকা। সনাতন পদ্ধতির সোনা প্রতি ভরি বিক্রি হবে ২৭ হাজার ৫৮৫ টাকা। আর ২১ ক্যারেট রূপা বিক্রি হবে ১ হাজার ৪৯ টাকায়।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *