চার কার্যদিবসে ডিএসইতে বাজার মূলধন বেড়েছে ১১৩৫ কোটি টাকা

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

সপ্তাহজুড়ে উভয় শেয়ারবাজারের লেনদেন কমেছে । এসময় ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বাজার মূলধন ১১৩৫ কোটি টাকা বা দশমিক ৩০ শতাংশ বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

গত সপ্তাহে চার কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ১ হাজার ৫০৯ কোটি টাকার লেনদেন হয়েছে। যা আগের সপ্তাহ থেকে ৪০.৯০ শতাংশ কম। এর আগের সপ্তাহে লেনদেন হয়েছিল ২ হাজার ৫৫৫ কোটি টাকার।

সর্বশেষ সপ্তাহে ডিএসইতে বাজার মূলধন দাড়িয়েছে ৩ লাখ ৮০ হাজার ৯৫৭ কোটি টাকা। যা আগের ডিএসইতে এই মূলধন সপ্তাহে ছিল ৩ লাখ ৭৯ হাজার ৮২২ কোটি টাকা। এ হিসাবে ডিএসইতে বাজার মূলধন বেড়েছে দশমিক ৩০ শতাংশ বা ১১৩৫ কোটি টাকা বেড়েছে।

ডিএসইতে গত সপ্তাহে গড় লেনদেন হয়েছে ৩৭৭ কোটি ৩৬ লাখ টাকার। এর আগের সপ্তাহে গড় লেনদেন হয়েছিল ৫১০ কোটি ৭০ লাখ টাকার। অর্থাৎ সপ্তাহের ব্যবধানে ডিএসইতে গড় লেনদেন ২৬.১৫ শতাংশ কম।

গত সপ্তাহে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১২.৩০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ২৬৫ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে ডিএসই শরিয়াহ সূচক ২.৯০ পয়েন্ট বেড়ে ১২০৯ পয়েন্টে অবস্থান করছে। আর ডিএসই-৩০ সূচক ১.৬৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১৮৪২ পয়েন্টে।

ডিএসইতে গত সপ্তাহে মোট ৩৪৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট হাত বদল হয়েছে। এর মধ্যে ১৭৬টির দর বেড়েছে, দর কমেছে ১৩৫টির ও শেয়ার ও ইউনিটের দর অপরিবর্তিত রয়েছে ৩৫টির। আর তিনটি কোম্পানির কোনো লেনদেন হয়নি।

স্টকমার্কেটবিডি.কম/বি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *