ডিএসইতে লেনদেন কমলেও বেড়েছে সিএসইতে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে লেনদেন কমলেও বেড়েছে সূচক। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন ও সূচক উভয় বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

মঙ্গলবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩৭.১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৯০৩ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ৬.৩৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১২০ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৮.১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬৯৫ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৬৬৩ কোটি ৮৪ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেনের পরিমাণ ৮০৪ কোটি ২১ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৪৯টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ৯২টির। আর দর অপরিবর্তিত আছে ১০৯ টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো ফার্মা, প্রগতি ইন্স্যুরেন্স, আইএফআইসি ব্যাংক, আমরা নেটওয়ার্কস, বেক্সিমকো লিমিটেড, বাংলাদেশ সাবমেরিন ক্যাবল, ন্যাশনাল ফীড মিল, কাসেম ইন্ডাস্ট্রিস, নর্দার্ণ ইসলামি ইন্স্যুরেন্স ও নিটলস ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৯৯.৩৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ৯০ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৪২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৬টির, কমেছে ৭১টির ও দর অপরিবর্তিত রয়েছে ৬৫টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৬ কোটি ৮৪ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ২৪ কোটি ৬৬ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে আইএফআইসি ব্যাংক লিমিটেড ও এডিএন টেলিকম লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এসএস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *