ডিএসইতে লেনদেন কমলেও সিএসইতে বেড়েছে

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের সামান্য পতন হয়েছে। এদিন সেখানে সবগুলো সূচকের পতন হয়েছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন বাড়লেও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সোমবার ডিএসইতে লেনদেন হয়েছে ৬৩৯ কোটি ৩১ লাখ টাকা। গতকাল রবিবার ডিএসইতে লেনদেন হয় ৬৫৯ কোটি ২২ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে সামান্য কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩.৬১ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৩৫৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২.৮৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৪৯ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ২.২৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮৮৯ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৫ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১০৮টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৮৭টির। আর দর অপরিবর্তিত আছে ৪০টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – আমান কটন, ইউনাইটেড পাওয়ার, ড্রাগন সোয়েটার, সায়হাম টেক্সটাইল, ব্র্যাক ব্যাংক, নূরানী ডায়িং, বিবিএস ক্যাবলস, ফার কেমিক্যালস, লিগ্যাসী ফুটওয়ার ও আলিফ ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

এদিকে সোমবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩২.৭৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৯ হাজার ৯৪৮ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৪২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৮টির, কমেছে ১৩৮টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৬টির।

এদিন লেনদেন হয়েছে ৩৫ কোটি ৫৫ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ২৩ কোটি ১ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল আমান কটন ও রূপালী ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *