ডিএসইতে লেনদেন কমলেও সিএসইতে বৃদ্ধি

dseনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। তবে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বৃহস্পতিবার দিনভর ডিএসইতে ৩১১ কোটি ৬০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিন বুধবার ছিল ৩২৯ কোটি ১৩ লাখ টাকা। এ হিসাবে দিনের লেনদেন আগের দিনের চেয়ে ১৮ কোটি টাকা কমেছে।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৫.২১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৩৮১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২.৮১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৭৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪.২৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭১৪ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩১৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৮ টির, কমেছে ১১৬ টির আর অপরিবর্তিত রয়েছে ৪৪ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ কোম্পানিগুলো হচ্ছে- অলিম্পিক এক্সেসরিজ, একমি ল্যাব., ন্যাশনাল ফিডস, তসরিফা ইন্ডাস্ট্রিজ, অরিয়ন ফিউশন, ড্রাগন সোয়েটার, ইবনে সিনা, স্কয়ার ফার্মা, আমান ফিড ও লংকা বাংলা ফাইন্যান্স।

এদিকে বৃহস্পতিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২৩ কোটি ৩৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। আগের দিন বুধবার সেখানে ১৯ কোটি ৫৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ২৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৪৬০ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৯ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১১৫টির, কমেছে ৯১ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৩ টির।

স্টকমার্কেটবিডি.কম/এম/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *