ডিএসইতে লেনদেন সামান্য কমলেও বেড়েছে সূচক

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

সপ্তাহের তৃতীয় কার্য দিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন আগের দিনের চেয়ে সামান্য কমেছে। তবে সেখানে সব ধরণের সূচক বেড়েছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) দিনের লেনদেনের পরিমাণ ও মূল্য সূচক দুটোই বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ১৩৯১ কোটি ৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল সোমবার সেখানে ১৪৪৮ কোটি ১৫ লাখ টাকার লেনদেন হয়।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৮.১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫১৩৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩.৫৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২১৩ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ১১.০৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮৫২ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৬টির, কমেছে ১৬৪টির আর অপরিবর্তিত রয়েছে ২৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে রয়েছে – ডেসকো, বেক্সিমকো লিমিটেড, বিবিএস, ফার কেমিক্যাল, এএফসি এগ্রো, ডরিন পাওয়ার, কনফিডেন্স সিমেন্ট, দ্যা পেনিনসুলা, ইফাদ অটোস ও বেক্স ফার্মা।

এদিকে মঙ্গলবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৮৩ কোটি ৫৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল সোমবার সেখানে ৭৮ কোটি ৪৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল আরএসআরএম স্টীল ও ডেসকো লিমিটেড।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৬১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ৮৩১ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৬৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১১৩টির, কমেছে ১৩৩টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭টির।

স্টকমার্কেটবিডি.কম/এসএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *