ডিএসইতে লেনদেন ৮৩ কোটি বেড়েছে, সিএসইতে ২৮ কোটি টাকা

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব ধরনের সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় কোম্পানির শেয়ারদর কমলেও লেনদেন ৮৩ কোটি ৭৯ লাখ  টাকা বেড়েছে। এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১২০৮ কোটি ৩ লাখ টাকার শেয়ার। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের মিশ্র প্রবণতায় কোম্পানির শেয়ারদর কমলেও লেনদেন ২৮ কোটি ৮৫ লাখ টাকা বেড়েছে। এদিন সেখানে লেনদেন হয়েছে ১৮৪ কোটি ১৭ লাখ টাকার শেয়ার।

ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়। ডিএসই সূত্রে জানা যায়, আজ রবিবার দেশের প্রধান শেয়ারবাজার ডিএসইতে দিন শেষে ১২০৮ কোটি ৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা গত কার্যদিবসের চেয়ে ৮৩ কোটি ৭৯ লাখ টাকা বেড়েছে। গত বৃহস্পতিবার লেনদেন হয়েছিল ১৪২৪ কোটি ৩৬ লাখ টাকা।

এদিন প্রধান সূচক ডিএসইএক্স ৩৬.৬৬ পয়েন্ট বেড়ে পয়েন্টে অবস্থান করছে ৬২৪০ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ৬.৩১ বেড়ে ১৩৯১ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই-৩০ সূচক ১.৪৩ বেড়ে ২২২৬ পয়েন্টে অবস্থান করছে। এদিনডিএসইতে লেনদেনকৃত ৩৩১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৩৮টির, কমেছে ১৫২টির ও অপরিবর্তিত ছিল ৪১টির দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ ১০ কোম্পানির মধ্যে রয়েছে– ফার্স্ট সিকিউরিটি ব্যাংক, আল-আরাফাহ্ ব্যাংক, লংকাবাংলা ফাইন্যান্স, এ্যাগরো ডেনিম, সিটি ব্যাংক, প্রিমিয়ার ব্যাংক, মার্কেন্টাইল ব্যাংক, প্রাইম ব্যাংক, এক্সিম ব্যাংক ও সিএমসি কামাল।

এদিকে, আজ রবিবার দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ১৮৪ কোটি ১৭  লাখ টাকার লেনদেন হয়েছে। যা গত কার্যদিবসের চেয়ে ২৮ কোটি ৮৫ বেশি। গত বৃহস্পতিবার এই লেনদেন ছিল ১৫৫ কোটি ৩২ লাখ টাকা ।

এদিন দিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৯৭.৪৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৯ হাজার ৩৬৫ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয় ২৬২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১১৫টির, কমেছে ১১৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টির।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল সিআইবিএল ও সিঙ্গার বিডি।

স্টকমার্কেটবিডি.কম/মোদক.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *