ডিএসইতে সূচকের স্থিতিশীলতায় বেড়েছে লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সব ধরনের সূচক প্রায় একই অবস্থানে স্থিতিশীল রয়েছে। এদিন ডিএসইতে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

ডিএসই সূত্রে জানা যায়, মঙ্গলবার দেশের প্রধান শেয়ারবাজার ডিএসইতে দিন শেষে ৭১৫ কোটি ২২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা গতকাল সোমবার ছিল ৬৬৬ কোটি ১৭ লাখ টাকা।

এদিন প্রধান সূচক ডিএসইএক্স ১.৯৭ পয়েন্ট কমে পয়েন্টে অবস্থান করছে ৬১০৪ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ২.১৪ কমে ১৩৫৫ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই-৩০ সূচক ৩.২৩ কমে ২১৮২ পয়েন্টে অবস্থান করছে।

এদিন ডিএসইতে লেনদেনকৃত ৩৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে শেয়ার দর বেড়েছে ১১৩টির, কমেছে ১৮০ টির ও অপরিবর্তিত ছিল ৩৭টির দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ ১০ কোম্পানির মধ্যে রয়েছে– শাহজালাল ব্যাংক, আল আরাফাহ ব্যাংক, লংকাবাংলা ফাইন্যান্স, সামিট পাওয়ার, বিবিএস ক্যাবলস, ন্যাশনাল ব্যাংক, উত্তরা ব্যাংক, ইফাদ অটোস, এক্সিম ব্যাংক ও রূপালী ব্যাংক।

এদিকে, মঙ্গলবার দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৪০ কোটি ৫৩ লাখ টাকার লেনদেন হয়েছে। গতকাল সোমবার দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৪৮ কোটি ৮৯ লাখ টাকার লেনদেন হয়েছে।

এদিন দিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ৯৩৮ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয় ২৪৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৮৩টির, কমেছে ১৪২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টির।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল ন্যাশনাল হাউজিং ও ন্যাশনাল ব্যাংক।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *