ডিএসইতে সূচক ৫ হাজার ছুঁই ছুঁই : লেনদেন ১০৮১ কোটি

index upনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের প্রথম কার্যদিবসে মূল্য সূচক বেড়ে ৫ হাজার ছুঁই ছুঁই অবস্থানে রয়েছে। এদিন সেখানে লেনদেন ১০৮১ কোটি টাকা হয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন ও সূচক গত দিনের চেয়ে বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ১০৮১ কোটি ৮০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গত বৃহস্পতিবার সেখানে ৯০০ কোটি ৬ লাখ টাকার লেনদেন হয়।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৬.৭৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৯৯৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫.৩৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১৮১ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ১.৬১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৯৮ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২৫ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২০৪টির, কমেছে ৯৮ টির আর অপরিবর্তিত রয়েছে ২৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে রয়েছে – বিবিএস, অলিম্পিক এক্সেসরিজ, এ্যাপোলো ইস্পাত, বেক্সিমকো লিমিটেড, কেয়া কসমেটিকস, সেন্ট্রাল ফার্মা, দ্যা পেনিনসুলা, সিএমসি কামাল, ইউনিক হোটেল ও রতনপুর স্টিলস।

এদিকে সোমবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৬৮ কোটি ৩০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গত বৃহস্পতিবার সেখানে ৪৮ কোটি ৯৭ টাকার শেয়ার লেনদেন হয়।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল ফার্ষ্ট সিকিউরিটিজ ব্যাংক ও বেক্সিমকো লিমিটেড।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১৩৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ৩৮৬ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫৪ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৮০টির, কমেছে ৬৩টির এবং অপরিবর্তিত রয়েছে ১১টির।

স্টকমার্কেটবিডি.কম/এসএম

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *