ডিএসইতে ১০২৬ ও সিএসইতে ৫৩ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ ১০২৪ কোটি টাকা দাঁড়িয়েছে। দিনশেষে সেখানে সূচকের বড় উত্থান ছিল। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন কমলেও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার ডিএসইতে লেনদেন হয়েছে ১০২৬ কোটি ৭৬ লাখ টাকা। গত বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয় ৯২৪ কোটি ৯০ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে অনেকটা বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৯৬.৫৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৬৮৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২৩.৯৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৯৫ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৩২.১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯৭৬ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৪৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২৬৫ টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ৬২ টির। আর দর অপরিবর্তিত আছে ১৯টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বিবিএস ক্যাবলস, প্যারামাউন্ট টেক্সটাইল, বেক্সিমকো লিমিটেড, ভিএফএস থ্রেডস, ব্র্যাক ব্যাংক, ড্রাগন সোয়েটার, খুলনা পাওয়ার, ইউনাইটেড পাওয়ার, ইনটেক অনলাইন ও অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

এদিকে রবিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ২৭২.৮৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭ হাজার ৪৩৯ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৭৩টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৯৮টির, কমেছে ৫৯টির এবং অপরিবর্তিত রয়েছে ১৬টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৫৩ কোটি ১ লাখ টাকা। গত বৃহস্পতিবার লেনদেন হয়েছে ৭০ কোটি ২০ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল ভিএফএস থ্রেডস ও বেক্সিমকো লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *