ডিএসইতে ১০৮ ও সিএসইতে ৩৪৩ পয়েন্ট সূচকের পতন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিনের শেষে প্রধান সূচক কমেছে ১০৮ পয়েন্ট। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক ৩৪৩ পয়েন্ট সূচকের পতন হয়েছে। আর অন্য দিনের মতো লেনদেনের পতন অব্যহত রয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়

বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৭৪৫ কোটি ৯৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল বুধবার সেখানে ৮৮২ কোটি ৫৫ লাখ টাকার লেনদেন হয়। দিন শেষে দিনের লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন ডিএসইতে ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ১০৮.৭৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৩৬৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৭.৯৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৫৪ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ৩৬.৭৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯৫৬ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩২৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৪টির, কমেছে ২৭৩টির আর অপরিবর্তিত রয়েছে ১০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে রয়েছে – লংকাবাংলা ফাইন্যান্স, বেক্সিমকো লিমিটেড, ইসলামী ব্যাংক, ইফাদ অটোস, আরএসআরএম স্টিলস, সাইফ পাওয়ার, এনবিএল, এ্যাপোলো ইস্পাত, এক্সিম ব্যাংক ও সিটি ব্যাংক।

এদিকে বৃহস্পতিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৪৫ কোটি ২৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল বুধবার সেখানে ৫০ কোটি ৮১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল বিএসআরএম লিমিটেড ও বেক্সিমকো লিমিটেড।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৩৪৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৬০৬ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৩২টির, কমেছে ২০৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৬টির।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *