ডিএসইতে ৩১৪ ও সিএসইতে ১১ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ ৩১৪ কোটি টাকা দাঁড়িয়েছে। দিনশেষে সেখানে সূচকের পতন ছিল। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও সূচক দুটোই কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সোমবার ডিএসইতে লেনদেন হয়েছে ৩১৪ কোটি ৫৬ লাখ টাকা। গত বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয় ৪৯৯ কোটি ৬৯ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে অনেকটা কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩৩.০০ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ২১৮ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫.২৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১২০১ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১.৬২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৪২ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৬১টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৩১টির। আর দর অপরিবর্তিত আছে ৩১টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – স্কয়ার ফার্মা, জেএমআই সিরিঞ্জ, ইউনাইটেড পাওয়ার, ব্র্যাক ব্যাংক, আনলিমা ইয়ার্ন, খুলনা পাওয়ার, রূপালী লাইফ ইন্স্যুরেন্স, মেঘনা লাইফ ইন্স্যুরেন্স, ন্যাশনাল টি কোম্পানি ও গ্রামীনফোন লিমিটেড।

এদিকে বৃহস্পতিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৯৭.১২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ২৮ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৭টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৪২টির, কমেছে ১৭১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১১ কোটি ৬ লাখ টাকা। গত বৃহস্পতিবার লেনদেন হয়েছে ২৫ কোটি ৫৩ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল এনসিসি ব্যাংক ও জেএমআই সিরিঞ্জ লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *