ডিএসইতে ৩১৭ ও সিএসইতে ৩২ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে কমেছে। তবে এদিন দিনশেষে সেখানে সূচকগুলো স্থিতিশীল রয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেনের পরিমাণ বাড়লেও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের প্রথম দিন রবিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৩১৭ কোটি ৮ লাখ টাকা। গত বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয় ৪০৫ কোটি ১০ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৮.৩৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৯৪২ পয়েন্টে। আর ডিএসই সূচক ২.৫৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৫২ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১.৮৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৩৮ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫২ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৮৪টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১১৮টির। আর দর অপরিবর্তিত আছে ৫০টির দর।

দিন শেষে ডিএসইতে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে – ন্যশনাল টিউবস, জেএমআই সিরিঞ্জ, বীকন ফার্মা, ওয়াটা কেমিক্যালস, লিগ্যাসী ফুটওয়ার, ইউনাইটেড পাওয়ার, ইষ্টটার্ণ ক্যাবলস, স্টাইল ক্রাফট, বঙ্গজ ইন্ডাস্ট্রিজ ও ভিএফএস থ্রেডস  লিমিটেড।

এদিকে রবিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ৯৭৪ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫৫ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১২২টির, কমেছে ৯৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৯টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩২ কোটি ২১ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে লেনদেন হয়েছে ১২ কোটি ৪০ লাখ টাকা।

দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল ডরিন পাওয়ার ও লিগ্যাসী ফুটওয়ার লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *