ডিএসইতে ৩১৮ ও সিএসইতে ১৭ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে অনেকটা কমেছে। এদিন দিনশেষে সেখানে সূচকেরও বড় পতন হয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেনের পরিমাণ ও  সূচক দুটিই কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার  ডিএসইতে লেনদেন হয়েছে ৩১৮ কোটি ৪৫ লাখ টাকা। গতকাল মঙ্গলবার  ডিএসইতে লেনদেন হয় ৪০৫ কোটি ৬৩ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৬.৯৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৯৫১ পয়েন্টে। আর ডিএসই সূচক ০.৪০ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৪৫ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৭.৩৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৬৬ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৩ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৪৭টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৪১টির। আর দর অপরিবর্তিত আছে ৬৫টির দর।

দিন শেষে ডিএসইতে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে – মুন্নু স্টাফলার্স, সোনার বাংলা ইন্স্যুরেন্স,  ন্যশনাল টিউবস, গ্রামীনফোন লিমিটেড, ভিএফএস থ্রেডস, ইষ্টার্ণ ইন্স্যুরেন্স, বীকন ফার্মা, রূপালী ইন্স্যুরেন্স, ফরচুজ সুজ ও মুন্নু সিরামিকস লিমিটেড।

এদিকে বুধবার  দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৫৬ পয়েন্ট  কমে অবস্থান করছে ১৫ হাজার ২৩ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৭ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৮৮টির, কমেছে ১২১টির এবং অপরিবত রয়েছে ২৮টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৭ কোটি ৬৪ লাখ টাকা। গতকাল মঙ্গলবার  থেকে ২৬ কোটি ৫৬ লাখ টাকার লেনদেন হয়েছে।

সেখানে লেনদেনের শীর্ষ রয়েছে ডরিন পাওয়ার ও বিএসআরএস স্টিলস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *