ডিএসইতে ৩৩৭ ও সিএসইতে ২৪ কোটি টাকা লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৩৩৭ কোটি টাকা। এদিন সেখানে সূচকের পতন হয়েছে। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন ও সূচক দুটোই কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সোমবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১০.৫১ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৯৪০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪.৭৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৮৯ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৪.৬১ পয়েন্ট কমে অবস্থান করে ২১৮৮ পয়েন্টে।

এদিন লেনদেন হয়েছে ৩৭৭ কোটি ১৬ লাখ টাকা। গতকাল রবিবার লেনদেনের পরিমাণ ছিল ৪৪০ কোটি ২৩ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৩২ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১০৯টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৭৬টির। আর দর অপরিবর্তিত আছে ৪৭টির।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – সিভিও পেট্রোকেমিক্যাল, ইউনিক হোটেল, ব্র্যাক ব্যাংক, কেয়া কসমেটিকস, মুন্নু সিরামিকস, জাহিন স্পিনিং, স্কয়ার ফার্মা, ফাইন ফুড, ফু ওয়াং ফুড ও লংকা বাংলা ফাইন্যান্স লিমিটেড।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৩৫.৫৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ৮৩ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২২৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৫টির, কমেছে ১৩৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ২২টির।

এদিন টাকায় লেনদেন হয়েছে ২৪ কোটি ৯৩ লাখ টাকা। গতকাল রবিবার লেনদেন হয়েছিল ৩০ কোটি ৫ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে স্কয়ার ফার্মা ও ডেল্টা ব্র্যাক হাউজিং কর্পোরেশন লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *