ডিএসইতে ৩৭৪ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের সামান্য পতনে শেষ হয় লেনদেন। টাকার অংকে আগের দিনের তুলনায় উভয় বাজারে কমেছে লেনদেন। এদিন ডিএসইতে ৩৭৪ কোটি টাকার লেনদেন হয়েছে।

বৃহস্পতিবার দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩.৯৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫৮৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১১০৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২.৮৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৪১ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ৩১২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৫টির, কমেছে ১৪১টির আর অপরিবর্তিত রয়েছে ৪৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন লেনদেন হয়েছে ৩৭৪ কোটি ৩৪ লাখ টাকার শেয়ার। যা গতকাল ছিল ৩৮১ কোটি ৪১ লাখ টাকা।

ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ কোম্পানিগুলো হচ্ছে- বেক্সিমকো ফার্মা, ডেল্টা লাইফ, স্কয়ার ফার্মা, আলহাজ টেক্সটাইল, আফতাব অটোস, বিএসআরএম স্টিলস, কেডিএস এক্সেসরিজ, সামিট পাওয়ার, কাসেম ড্রাইসেলস, ইনাইটেড পাওয়ার ও শাশা ডেনিমস।

বৃহস্পতিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২৫ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। এদিন সিএসই সার্বিক সূচক ২৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৩ হাজার ৯৭৩ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৭ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৯৪টি কোম্পানির, দর কমেছে ১১৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টি কোম্পানির।

স্টকমার্কেটবিডি.কম/এম/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *