ডিএসইতে ৪০৫ ও সিএসইতে ১২ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে কমেছে। এদিন সেখানে সূচকও কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সোমবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪০৫ কোটি ৫৮ লাখ টাকা। গতকাল রবিবার ডিএসইতে লেনদেন হয় ৪৭৪ কোটি ১৪ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩৫.১৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৪৯৩ পয়েন্টে। আর ডিএসই সূচক ৩.৫০ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৩১ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৪.৬২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫৪১ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৪ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৬৬টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৫৫টির। আর দর অপরিবর্তিত আছে ৩৩টির দর।

দিন শেষে ডিএসইতে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে –লাফার্জ হোলসিম সিমেন্ট, স্কয়ার ফার্মা, বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস, বিএটিবিসি, এসকে ট্রিমস, এসএস স্টিলস, প্যারামাউন্ট টেক্সটাইল, নিউ লাইন ক্লোথিংস, এডিএন টেলিকম ও খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেড।

এদিকে সোমবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৩৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩ হাজার ৬৫৬ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৭ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৪৮টির, কমেছে ১৭৭টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১২ কোটি ৬৩ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে ১৬ কোটি ২ লাখ টাকার লেনদেন হয়েছে।

সেখানে লেনদেনের শীর্ষ রয়েছে লাফার্জ হোলসিম সিমেন্ট ও এসএস স্টিলস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *