ডিএসইতে ৪২৩ ও সিএসইতে ১৬ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

সপ্তাহের প্রথম কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে বেড়েছে। তবে এদিন দিনশেষে সেখানে সূচকেরও উত্থান হয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সোমবার ডিএসইতে লেনদেন হয়েছে ৩৬১ কোটি ৫৩ লাখ টাকা। গতকাল বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয় ৩৬১ কোটি ৫৩ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১১.১৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৫০৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২.২১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৭৭ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৪.৪২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯৭১ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৪৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৬৩টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১২৬টির। আর দর অপরিবর্তিত আছে ৫৪টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – ইউনাইটেড পাওয়ার, বিএটিবিসি, গ্রামীনফোন লিমিটেড, ব্র্যাক ব্যাংক, মুন্নু সিরামিকস, বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস, সিঙ্গার বিডি, আলিফ ইন্ডাস্ট্রিজ, জেএমআই সিরিঞ্জ ও ডাচ বাংলা ব্যাংক লিমিটেড।

এদিকে সোমবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৭৯.৭৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৮৮২ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪০টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১২৬টির, কমেছে ৮০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৬ কোটি ৭০ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ১৫ কোটি ২৬ লাখ টাকা।

দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল গ্রামীনফোন লিমিটেড ও ব্র্যাক ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *