ডিএসইতে ৪৪০ ও সিএসইতে ১৬ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৪৪০ কোটি টাকা। দিনশেষে ডিএসইতে সূচকের পতন হয়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) গত দিনের চেয়ে লেনদেন ও সূচক দুটোই কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪৪০ কোটি ৩ লাখ টাকা। গতকাল সোমবার ডিএসইতে লেনদেন হয় ৫৩৮ কোটি ২০ টাকা। এ হিসাবে লেনদেন প্রায় আগের দিনের মতো রয়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২০.৫৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ২০৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪.২৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১২০০ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৫.৩২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৪২ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৭৯টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২১৪টির। আর দর অপরিবর্তিত আছে ৪৬টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – খুলনা পাওয়ার, ভিএফএস থ্রেডস, এসকে ট্রিমস, ইউনাইটেড পাওয়ার, ফার্মা এইডস, ইনটেক লিমিটেড, নূরানী ডায়িং, স্কয়ার ফার্মা, এ্যাডভেন্ট ফার্মা ও ইন্ট্রাকো রি ফুয়েলিং লিমিটেড।

এদিকে মঙ্গলদিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৫১.৪৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫ হাজার ৯৭৯ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫৫টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৬৬টির, কমেছে ১৫৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৬ কোটি ৯৫ লাখ টাকা। গতকাল সোমবার লেনদেন হয়েছে ২৫ কোটি ৯৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল সামিট পাওয়ার ও খুলনা পাওয়ার লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *