ডিএসইতে ৫০৩ ও সিএসইতে ৩২ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৫০৩ কোটি। আর এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে ৩২ কোটি টাকা। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪.৮৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬০১৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩.৩৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩১৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪.৩৯ পয়েন্ট কমে অবস্থান করে ২১৮৯ পয়েন্টে।

এদিন লেনদেন হয়েছে ৫০২ কোটি ৯৬ লাখ টাকা। গতকাল রবিবার লেনদেনের পরিমাণ ছিল ৬২০ কোটি ১৩ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৩০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৫৪টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৩৫টির। দর অপরিবর্তিত আছে ৪১টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০ টি কোম্পানি হলো – উত্তরা ব্যাংক লিমিটেড, সিটি ব্যাংক, ব্র্যাক ব্যাংক, শাহজালাল ব্যাংক, এক্সিম ব্যাংক, কনফিডেন্স সিমেন্ট, আমরা নেটওয়ার্কস, ইফাদ অটোস, এমটিবি ও লংকাবাংলা ফাইন্যান্স।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৪২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ২৮৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৩৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২০টির কমেছে ৯২টির ও দর অপরিবর্তিত রয়েছে ২৭টির।

এ দিন টাকায় লেনদেন হয়েছে ৩২ কোটি ৭৮ লাখ টাকা। যা গত বৃহস্পতিবার ছিল ৩৭ কোটি ২৮ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ইউসিবিএল ও ন্যাশনাল ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *