ডিএসইতে ৫৩০ ও সিএসইতে ২৪ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ ৫৩০ কোটি টাকা দাঁড়িয়েছে। দিনশেষে সেখানে সূচকের বড় উত্থান ছিল। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন কমলেও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয়েছে ৫৩০ কোটি ১৭ লাখ টাকা। গত বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয় ৫৩৮ কোটি ৩৪ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কিছুটা কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৭৬.৬১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৪৬৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১২.৯৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৪৫ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ২৭.৪১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯০৮ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৪১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২৬৪টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ৫৪টির। আর দর অপরিবর্তিত আছে ২৩টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বিবিএস ক্যাবলস, প্যারামাউন্ট টেক্সটাইল, বেক্সিমকো লিমিটেড, ইফাদ অটোস, খুলনা পাওয়ার, সায়হাম কটন, জেএমআই সিরিঞ্জ, ইউনাইটেড পাওয়ার, দ্যা পেনিনসুলা চিটাগং ও বিডিকম অনলাইন লিমিটেড।

এদিকে মঙ্গলবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ২৮১.৩০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৭৩০ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৮টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৯৮টির, কমেছে ৩৯টির এবং অপরিবর্তিত রয়েছে ১১টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৪ কোটি ৪৮ লাখ টাকা। গত বৃহস্পতিবার লেনদেন হয়েছে ৪১ কোটি ৪৭ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল বেক্সিমকো লিমিটেড ও কেয়া কসমেটিকস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *