ডিএসইতে ৫৮০ ও সিএসইতে ১৫ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে কমেছে। এদিন দিনশেষে সেখানে সূচকেরও পতন হয়েছে। তবে এদিন সিএসইতে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৫৮০ কোটি ৭০ লাখ টাকা। গত বুধবার ডিএসইতে লেনদেন হয় ৬৮৪ কোটি ৪৮ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩১.৫৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৭১৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৩৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩১২ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৫.৩৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯৯৬ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৪৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৭৭টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২২৫টির। আর দর অপরিবর্তিত আছে ৪১টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস, খুলনা পাওয়ার, মুন্নু সিরামিকস, ফরচুন সুজ, ইউনাইটেড পাওয়ার, লিগ্যাসী ফুট, স্কয়ার ফার্মা, আলিফ ইন্ডাস্ট্রিজ, ন্যাশনাল পলিমার ও মুন্নু স্টাফলার্স লিমিটেড।

এদিকে রবিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৭৪.০৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭ হাজার ৫১১ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২২৬টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৬২টির, কমেছে ১৬৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৫ কোটি ৬৭ লাখ টাকা। গতকাল মঙ্গলবার লেনদেন হয়েছে ১৮ কোটি ৩৭ লাখ টাকা।

দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল খুলনা পাওয়ার ও বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *