ডিএসইতে ৫৯৪ ও সিএসইতে ২২ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ ৫৯৪ কোটি টাকা ছাড়িয়েছে। দিনশেষে সেখানে লেনদেন ও সূচক কমেছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) গত দিনের চেয়ে লেনদেন ও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার ডিএসইতে লেনদেন হয়েছে ৫৯৪ কোটি ২৭ লাখ টাকা। গতকাল মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয় ৬৮৩ কোটি ৮৫ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১.৮২ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ২৮৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩.৫৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১২২২ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১.৪৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৬০ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১২৫টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৬৭টির। আর দর অপরিবর্তিত আছে ৩৮টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – খুলনা পাওয়ার, এসকে ট্রিমস ইন্ডাস্ট্রিজ, স্কয়ার ফার্মা, ইফাদ অটোস, সায়হাম কটন, শেফার্ড ইন্ডাস্ট্রিজ, ব্র্যাক ব্যাংক, ওয়েষ্টার্ণ মেরিন শিপইয়ার্ড, কাট্টালী টেক্সটাইল ও প্যারামাউন্ট টেক্সটাইল লিমিটেড।

এদিকে বুধবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১.১২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ১৯৬ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৯টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৯৯টির, কমেছে ১১১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২২ কোটি ৯৬ লাখ টাকা। গতকাল মঙ্গলবার লেনদেন হয়েছে ২৩ কোটি ৮৬ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল আইটিসি ও ফাস ফাইন্যান্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *