ডিএসইতে ৮০১ ও সিএসইতে ৩৪ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

দেশের বৃহৎ শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৮০১ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। এদিন সব ধরণের মূল্য সূচক বেড়েছে। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৩৪ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

ডিএসই সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দিনের শেষে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৮০১ কোটি ১৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল বুধবার এই লেনদেন ৬২৮ কোটি ৮ টাকা হয়। আজ দিনশেষে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন ডিএসইতে ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ৯.৭৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৬৫৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫.৭৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৯৬ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ০.১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ২০৮৩ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া মোট ৩২৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৪টির, কমেছে ১৩৪টির আর অপরিবর্তিত রয়েছে ৪১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে রয়েছে – ডরিন পাওয়ার, লংকাবাংলা ফাইন্যান্স, রিজেন্ট টেক্সটাইল, স্কয়ার ফার্মা, গ্রামীনফোন, সিটি ব্যাংক, দ্যা পেনিনসুলা, শাহজিবাজার পাওয়ার, মার্কেন্টাইল ব্যাংক ও বেক্সিমকো লিমিটেড।

এদিকে বৃহস্পতিবার দিনেশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৩৪ কোটি ৬৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল বুধবার এই লেনদেন ৩৫ কোটি ৯৯ লাখ টাকা হয়। আজ দিনশেষে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৭ হাজার ৫০৯ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১২৬টির, কমেছে ১০০টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯টির।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল বেক্সিমকো লিমিটেড ও জেনারেশন নেক্সট।

স্টকমার্কেটবিডি.কম/সোনিয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *