ডিএসইতে ৯০০ ও সিএসইতে ৬১ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে বেড়েছে। তবে এদিন সেখানে সূচকের পতন হতে দেখা গেছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) গত দিনের তুলনায় সূচক কমলেও লেনদেন বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৯০০ কোটি ৯৪ লাখ টাকা। গত বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয় ৮১৭ কোটি ২৪ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৪.৪৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৫৪৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২.৫৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৭৬ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১১.১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯৪৭ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৯১টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৯৭টির। আর দর অপরিবর্তিত আছে ৪৬টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – এ্যাক্টিভ ফাইন, খুলনা পাওয়ার, সায়হাম টেক্সটাইল, ড্রাগন সোয়েটার, ইউনাইটেড পাওয়ার, সামিট পাওয়ার, নাহি এ্যালুমিনিয়াম কম্পোজিট, কনফিডেন্স সিমেন্ট, ভিএফএস থ্রেড ডায়িং ও আমান ফিডস লিমিটেড।

এদিকে রবিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৮৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭ হাজার ১১৮ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৬টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৬৩টির, কমেছে ১৪৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির শেয়ার দর।

এদিন লেনদেন হয়েছে ৬১ কোটি ৯৯ লাখ টাকা। গত বৃহস্পতিবার লেনদেন হয়েছে ৩৫ কোটি ৯৯ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল ড্রাগন সোয়েটার ও এ্যাক্টিভ ফাইন লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *