ডিএসই ও সিএসইতে মিশ্রাবস্থায় লেনদেনে বেড়েছে সূচক

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে বেড়েছে। দিনশেষে ডিএসইতে সব সূচক বেড়েছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) গত দিনের চেয়ে লেনদেন কমলেও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার ডিএসইতে লেনদেন হয়েছে ৫৬৩ কোটি ৬৭ লাখ টাকা। গতকাল মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয় ৪৮৮ কোটি ৪০ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে অনেকটা বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪১.৭২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৪২২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৬.৪৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৪৭ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৬.৭৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৯৯ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৭০টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১১২টির। আর দর অপরিবর্তিত আছে ৫৬টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – খুলনা পাওয়ার, ইউনাইটেড পাওয়ার, ইফাদ অটোস, ড্রাগন সোয়েটার স্পিনিং, এ্যাক্টিভ ফাইন কেমিক্যালস, ভিএফএস থ্রেডস, ইনটেক অনলাইন, শাশা ডেনিমস, ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স ও লিগ্যাসী ফুটওয়ার লিমিটেড।

এদিকে বুধবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৮৮.৫৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৬৭০ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২২৯টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১২৪টির, কমেছে ৯৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির শেয়ার দর।

এদিন লেনদেন হয়েছে ২১ কোটি ৮৭ লাখ টাকা। গতকাল মঙ্গলবার লেনদেন হয়েছে ৩৪ কোটি ২১ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল বিডি ফাইন্যান্স ও খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *