ডেল্টা হসপিটালের শেয়ার প্রতিষ্ঠানগুলো পাবে ১১ টাকায়

deltaস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

বুক বিল্ডিং পদ্ধতিতে ইনিশিয়াল পাবলিক অফার (আইপিও) প্রক্রিয়াধীন ডেল্টা হসপিটাল লিমিটেডের শেয়ার দর ১১ টাকা করে প্রতিষ্ঠানের জন্য নির্ধারন করা হয়েছে।

সম্প্রতি অনুষ্ঠিত বিডিংয়ে এ শেয়ার ১১ টাকা সর্বনিম্ন দরে দর প্রস্থাব করে একাধিক প্রতিষ্ঠান। বিডিংয়ে কোম্পানিটির মোট ৩২ কোটি ৩৯ লাখ টাকার শেয়ারের দর প্রস্তাব করে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো।

সর্বোচ্চ ৪৬ টাকাও দর প্রস্তাব করা হয়। তবে সর্বনিম্ন প্রস্তাবিত দর ১১ টাকায় নেমে আসে। তবে সবচেয়ে বেশি দর প্রস্তাব পড়ে ১৫ টাকায়।

১৫ টাকায় মোট ১৪টি প্রতিষ্ঠান দর প্রস্তাব পেশ করেছে। এই দরে ২০ শতাংশের বেশি শেয়ার প্রস্তাব করা হয়। আর দ্বিতীয় অবস্থানে ৮ শতাংশ শেয়ারের দর ছিল ১৪ টাকায়।

এখন নিয়মানুযায়ী ৪৬ টাকা দর প্রস্তাবকারী প্রতিষ্টানকেও ১১ টাকায় শেয়ার দিবে ডেল্টা হসপিটাল। উক্ত প্রস্তাবকারী যে পরিমাণ শেয়ার কেনার আগ্রহ প্রকাশ করেছে তাকে সেই হারেই শেয়ার দিতে হবে। আর এসব শেয়ারের দর পড়বে ১১ টাকা।

অন্যদিকে সাধারণ বিনিয়োগকারীদের জন্য এই শেয়ার দর আসবে এই কাট অফ প্রাইস বা ১১ টাকার চেয়ে ১০ শতাংশ কম দরে।

ডিএসই সূত্র জানা যায়, কোম্পানিটি অতিসত্বর কাট অফ প্রাইস নির্ধারণ করে আবেদন করবে। যা বিডিংয়ের পরের তিন দিনের মধ্যে করার কথা ছিল। সাধারণ ছুটির কারণে এখন কোম্পানিটি অতিরিক্ত সময় পাচ্ছে।

নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের নির্দেশনায় সম্প্রতি কোম্পানির বিডিং অনুষ্ঠিত হয়। গত ২২ মার্চ বিকাল ৫ টা হতে ২৫ মার্চ বিকাল ৫ টা পর্যন্ত এই বিডিং চলে।

বিডিংয়ে মোট ৮৮ টি প্রতিষ্ঠান নিজেদের সুবিধামত দর প্রস্তাব করে। এসব প্রতিষ্ঠান নির্ধারিত দরে ডেল্টা হসপিটাল লিমিটেডের শেয়ার পাবে।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *