দিনশেষে বেড়েছে সূচক ও লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে বেড়েছে। এদিন সেখানে সব সূচক বেড়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪৬৪ কোটি ৬৭ লাখ টাকা। গত বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয় ৪৩৯ কোটি ৬২ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের সমান রয়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১১.৮৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৪৮১ পয়েন্টে। আর ডিএসই সূচক ১.৪৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১০২৬ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ০.৯৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫২৫ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৪ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৬৫টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৩৭টির। আর দর অপরিবর্তিত আছে ৫৪টির দর।

দিন শেষে ডিএসইতে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে –লাফার্জ হোলসিম সিমেন্ট, সামিট পাওয়ার, খুলনা পাওয়ার কোম্পানি, এডিএন টেলিকম, বাংলাদেশ শিপিং করপোরেশন, এসএস স্টিলস, প্যারামাউন্ট টেক্সটাইল, গ্রামীণফোন লিমিটেড, এমএ্রল ডায়িং ও ইন্দো বাংলা ফার্মা লিমিটেড।

এদিকে রবিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৫৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩ হাজার ৬৪৬ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪১ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১২৪টির, কমেছে ৯৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ২৭ কোটি ১৫ লাখ টাকা। গত বৃহস্পতিবার সেখানে ১৮ কোটি ১৫ লাখ টাকার লেনদেন হয়েছে।

সেখানে লেনদেনের শীর্ষ রয়েছে স্কয়ার ফার্মা ও বীকন ফার্মাসিটিউক্যালস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *