দিনশেষে লেনদেন বাড়লেও কমেছে সূচক

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে বেড়েছে। তবে এদিন দিনশেষে সেখানে সূচকের পতন হয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেন কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার ডিএসইতে লেনদেন হয়েছে ৫০৭ কোটি ৪৭ লাখ টাকা। গতকাল মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয় ৪৮২ কোটি ৭১ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১২.৭১ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৩৮৪ পয়েন্টে। আর ডিএসই সূচক ১.১৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৩০ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ২.৯১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯০৯ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১২৬টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৭৭টির। আর দর অপরিবর্তিত আছে ৫০টির দর।

দিন শেষে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে – ন্যাশনাল লাইফ, রানার অটোস, ইউনাইটেড পাওয়ার, সিঙ্গার বিডি, মুন্নু সিরামিকস, ন্যাশনাল পলিমার, ন্যাশনাল টিউবস, বাংলাদেশ সাবমেরিন কেবলস, স্কয়ার ফার্মা ও এস্কয়ার নিটিং কম্পোজিট লিমিটেড।

এদিকে বুধবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৪৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ৪৬৫ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৬৮ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৯৮টির, কমেছে ১৩২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩৩ কোটি ৩৫ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ৫৪ কোটি ১৬ লাখ টাকা।

দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল গ্রামীনফোন ও উত্তরা ব্যাংক লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *