দিনশেষে লেনদেন বাড়লেও সূচকের বড় পতন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে বেড়েছে। এদিন দিনশেষে সেখানে সূচকগুলোর বড় পতন হয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেনের পরিমাণ ও  সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

মঙ্গলবার  ডিএসইতে লেনদেন হয়েছে ৪৭৫ কোটি ৫৬ লাখ টাকা। গতকাল সোমবার ডিএসইতে লেনদেন হয় ৩৮৮ কোটি ৮০ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩৯.৭৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৯২৮ পয়েন্টে। আর ডিএসই সূচক ৮.৬৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৪৬ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৩.৯৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৫১ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৩ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৭১টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৩৬টির। আর দর অপরিবর্তিত আছে ৪৬টির দর।

দিন শেষে ডিএসইতে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে – ন্যশনাল টিউবস, মুন্নু স্টাফলার্স, লিগ্যাসী ফুটওয়ার, বিএটিবিসি, স্কয়ার ফার্মা, জেএমআই সিরিঞ্জ, স্টাইল ক্রাফট, মুন্নুু সিরামিকস, ইউনাইটেড পাওয়ার ও   বীকন ফার্মা লিমিটেড।

এদিকে মঙ্গলবার  দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ৯৭৪ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫৫ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১২২টির, কমেছে ৯৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৯টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩২ কোটি ২১ লাখ টাকা। গতকাল সোমবার সেখানে লেনদেন হয়েছে ৩২ কোটি ২১ লাখ টাকা।

দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল ডরিন পাওয়ার ও লিগ্যাসী ফুটওয়ার লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *