দিনশেষে সূচক বাড়লেও কমেছে লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে অনেকটা কমেছে। এদিন দিনশেষে সেখানে সূচক কমেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

রবিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৭২৫ কোটি ৪৯ লাখ টাকা। গত বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয় ৯৩২ কোটি ৩৭ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৫.৫৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৭৭৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩.৩২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩১৪ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৫.৬৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২০০৪ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৪৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৩৮টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১৭৩টির। আর দর অপরিবর্তিত আছে ৩৬টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো – বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস, ফরচুন সুজ, ইউনাইটেড পাওয়ার, প্রিমিয়ার ব্যাংক, মুন্নু সিরামিকস, ভিএফএস থ্রেডস, নূরানী ডায়িং, বেক্সিমকো লিমিটেড, এসকে ট্রিমস ও এ্যাডভেন্ট ফার্মা লিমিটেড।

এদিকে রবিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৩.৫৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৬ হাজার ৬০২ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৬৪টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১১৩টির, কমেছে ১২২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩১ কোটি ৪৯ লাখ টাকা। গত বৃহস্পতিবার লেনদেন হয়েছে ৩৪ কোটি ১৩ লাখ টাকা।

দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল বাংলাদেশ সাবমেরিন ক্যাবলস ও বিএসআরএম লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *