দুই শেয়ারজারেই লেনদেন ও সূচক বেড়েছে

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ দাড়িয়েছে ৩৩৮ কোটি টাকা। যা আগের দিনের লেনদেনের চেয়ে অনেক বেড়েছে। এদিন লেনদেনের সাথে সাথে সূচকও বেড়েছে। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন ও সূচক উভয় বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৩৩৮ কোটি ৫৯ লাখ টাকা। গতকাল বুধবার ডিএসইতে লেনদেন হয় ২২৪ কোটি ৮ লাখ টাকা।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৮৫.৫৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৭২০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১০.৬৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৪৮ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ২৫.১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২১১৬ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৩৬ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ২৭৫ টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ৪৩ টির। আর দর অপরিবর্তিত আছে ১৮টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –ব্র্যাক ব্যাংক, ইফাদ অটোস, কুইন সাউথ, মুন্নু সিরামিক্স, মার্কেন্টাইল ব্যাংক, লংকাবাংলা ফাইন্যান্স, সিটি ব্যাংক, স্কয়ার ফার্মা, ঢাকা ব্যাংক ও নাহি অ্যালুমিনিয়াম কম্পোজিট প্যানেল লিমিটেড।

এদিকে দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১৬৩.০৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৬৮৩ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২১৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬২টির, কমেছে ৩৬টির ও দর অপরিবর্তিত রয়েছে ১৫টির।

এদিন লেনদেন হয়েছে ২০ কোটি ৪২ লাখ টাকা। গতকাল বুধবার লেনদেন হয়েছিল ১১ কোটি ২৪ লাখ টাকা টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে ব্র্যাক ব্যাংক ও গ্রামীন ফোন লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *