দুই শেয়ারবাজারেই উর্ধ্বমূখী লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে বেড়েছে। তবে এদিন সেখানে সবগুলো সূচকেরও উত্থান হয়েছে। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন ও সূচক বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সোমবার দিনশেষে ডিএসইতে লেনদেন হয়েছে ২৫৪ কোটি ৩০ লাখ টাকা। গত সোমকাল রবিবার সেখানে লেনদেন হয়েছে ১৪৫ কোটি ৮লাখ টাকা।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৪.৫৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৩ হাজার ৯৮৪ পয়েন্টে। আর ডিএসই সূচক ২.১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯১৮ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ২.২০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩২৩ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫২ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৯৭টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ৪৭টির। আর দর অপরিবর্তিত আছে ২০৮টির দর।

এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০ কোম্পানি হলো – মুন্নু স্টাফলার্স, এ্যাপেক্স ফুটওয়্যার, ওরিয়ন ফার্মা, ওরিয়ন ইনফিউশন, ফার কেমিক্যালস, লিন্ডে বিডি, ন্যাশনাল টিউবস, সেন্ট্রাল ফার্মাসিটিউক্যালস, মার্কেন্টাইল ব্যাংক ও স্কয়ার ফার্মাসিটিউক্যালস লিমিটেড।

এদিকে সোমবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৮৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ২৭২ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২০৩ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৫৩টির, কমেছে ১২টির এবং অপরিবর্তিত রয়েছে ১৩৮টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৫ কোটি ৯০ লাখ টাকা।

সেখানে লেনদেনের শীর্ষ রয়েছে সেন্ট্রাল ফার্মাসিটিউক্যালস ও স্কয়ার ফার্মাসিটিউক্যালস লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *