দুই শেয়ারবাজারে লেনদেন বাড়লেও সূচকের পতন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে টাকার অংকে লেনদেনের পরিমাণ দাড়িয়েছে ৪৯২ কোটি টাকা। যা আগের দিনের লেনদেনের চেয়ে অনেক বেড়েছে। এদিন লেনদেন বাড়লেও সূচকের পতন হয়েছে। অন্যদিকে এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন বাড়লেও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪৯২ কোটি ৭৯ লাখ টাকা। গতকাল বুধবার ডিএসইতে লেনদেন হয় ৩৯৪ কোটি ৮৬ লাখ টাকা।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৬৮.৪৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৫৪৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৩.৪৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৭৭ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৩০.১৭ পয়েন্ট কমে অবস্থান করছে ২০২৫ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৪০ টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৪৪টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৫৪টির। আর দর অপরিবর্তিত আছে ৩৮টির দর।

ডিএসইতে এদিন লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো –ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন, বিএসআরএম লিমিটেড, ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড, ইউনাইটেড পাওয়ার, বেক্সিমকো লিমিটেড, মুন্নু সিরামিক্স, ব্র্যাক ব্যাংক গ্রামীন ফোন, স্কয়ার ফার্মা ও কুইন সাউথ লিমিটেড।

এদিকে বৃহস্পতিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ১২৮.৩২ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ১৫৯ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২২৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৬টির, কমেছে ১৭৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ২০টির।

এদিন লেনদেন হয়েছে ৫১ কোটি ৪৬ লাখ টাকা। গতকাল বৃহস্পতিবার লেনদেন হয়েছিল ২৩ কোটি ৫ লাখ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে অনেক বেড়েছে।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে ব্রিটিশ আমেরিকান ট্যোবাকো ও ইন্ট্রাকো রিফুয়েলিং স্টেশন লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/এমএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *