নাম পরিবর্তনে আগ্রহী হয়ে পড়ছে তালিকাভুক্ত কোম্পানিগুলো

DSE_CSE-smbdস্টকমার্কেট প্রতিবেদক :

নাম পরিবর্তনের আগ্রহী হয়ে পড়েছে শেয়ারবাজারের তালিকাভুক্ত কোম্পানিগুলোর। সম্প্রতি কিছু কোম্পানি নাম পরিবর্তন করেছে। নাম পরিবর্তনের ঘোষণা দিয়েছে আরো কিছু কোম্পানি। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

নাম পরিবর্তনের আগ্রহী কোম্পানিগুলো হচ্ছে- সিএমসি কামাল, সজিব নিটওয়্যার, কাশেম ড্রাইসেল, তাল্লু স্পিনিং মিলস এবং মিথুন নিটিং অ্যান্ড ডাইং লিমিটেড। মালিকানা পরিবর্তন ও কোম্পানিকে নতুন করে ব্রান্ডিং করতেই এ উদ্যোগ নিয়েছে কোম্পানিগুলোর কর্তৃপক্ষ।

এ কোম্পনিগুলোর মধ্যে সিএমসি কামালের নাম পরিবর্তন করে ‘আলিফ ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেড’ রাখা হয়েছে। এ কোম্পানিটি নতুন রাইট শেয়ার ছেড়ে বাজার থেকে আরো টাকা উত্তোলন করছে। এ গ্রুপের মালিকানায় এসেছেন আলিফ গ্রুপ।

‘সজিব নিটওয়ার লিমিটেড’ নামে আরো একটি কোম্পানি কিনেছে আলিফ গ্রুপ। সজিব নিটওয়ারের নাম পরিবর্তন করে ‘আলিফ ইন্ডাস্ট্রিজ লিমিটেড’করা হয়েছে।প্রতিষ্ঠানটি ওভার দ্যা কাউন্টার মার্কেট (ওটিসি) থেকে মূলবাজারে লেনদেন করছে।

এছাড়াও হোলসিম সিমেন্ট (বাংলাদেশ) লিমিটেডের শতভাগ শেয়ার কিনে কোম্পানিটির নাম হয়েছে ‘লাফার্জ সুরমা সিমেন্ট লিমিটেড’।

সর্বশেষ কাশেম ড্রাইসেলস লিমিটেডের পরিচালনা বোর্ড কোম্পানিটির নাম পরিবর্তন করে ‘কাশেম ইন্ডাস্ট্রিজ লিমিটেড’ মিথুন নিটিং অ্যান্ড ডাইং (সিইপিজেড) নাম পরিবর্তন করে ‘টয়ো নিটেক্স’ (সিইপিজেড) এবং তাল্লু স্পিনিং মিলস নাম পরিবর্তন করে ‘টয়ো স্পিনিং মিলস লিমিটেড’ করার সিদ্ধান্ত নিয়েছে। ইতিমধ্যে কোম্পানিগুলোর পরিচালনা বোর্ড সভায় এ নাম পরিবর্তনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

স্টকমার্কেটবিডি.কম/এমএ/এসটি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *