পাঁচ হাজারের মাইলফলকে সূচক : উৎফুল্ল বিনিয়োগকারীরা

index upনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ৫০০০ ছাঁড়িয়েছে। সূচকের এই ধারাকে ইতিবাচকভাবে দেখছে বিনিয়োগকারী। আজ লেনদেনের শুরুতেই অপেক্ষারত বিনিয়োগকারীদের মধ্যে উৎফুল্ল বিরাজ করছে। দু

গত কয়েকদিন ধরে ডিএসইর প্রধান সূচক নিয়ে আগ্রহী হয়ে পড়ে সাধারণ বিনিয়োগকারীরা। যেন এটাকে তারা ৫ হাজারে অতিক্রম করে, সেটা নিয়ে জল্পনা কল্পনা চলে। অবশেষে তাদের এই আগ্রহ পূর্ণ হয় আজ মঙ্গলবার লেনদেনের শুরুতেই।

ডিএসইর তথ্য অনুযায়ী, ডিএসই প্রধান বা ডিএসই এক্স সূচক ২৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ০১৭ পয়েন্টে। অন্যদিকে ডিএসইএস বা শরীয়াহ সূচক ০.২৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ১৮১ পয়েন্টে। ডিএস৩০ সূচক ১০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৮০৮ পয়েন্টে।

এই সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৯৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৫৮টি কোম্পানির। আর দর কমেছে ১১১ টি এবং অপরিবর্তিত রয়েছে ২৯ টি শেয়ারের দাম।

এই প্রথম এক ঘন্টায় ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বেলা সাড়ে ১১টা পর্যন্ত ৪০ কোটি ৪৩ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

লেনদেনের প্রথম ঘণ্টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসই সার্বিক সূচক ৩৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ৪১৬ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১৮৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৮৭টির, কমেছে ৭৬টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টির।

স্টকমার্কেটবিডি.কম/এসএম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *