প্রথম দিন ৫’শ কোটির নিচে লেনদেন

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

সপ্তাহের প্রথম কার্যদিনে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন ৫০০ কোটি টাকার নিচে নেমে এসেছে। এদিন দুই শেয়ারবাজারেই কমেছে সূচক। রবিবার ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

ডিএসই সূত্রে জানা যায়, রবিবার দিনের শেষে ডিএসইতে ৪৫৮ কোটি ২৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গত বৃহস্পতিবার এই লেনদেন ৬৩৪ কোটি ২২ লাখ টাকা হয়। আজ দিনশেষে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন ডিএসইতে ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে ৩৫.৯৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৩৬৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৬.৭৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৪৮ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ৯.৩০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯৮২ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া মোট ৩২৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮২টির, কমেছে ২০১টির আর অপরিবর্তিত রয়েছে ৩৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষ কোম্পানির মধ্যে রয়েছে –ইফাদ অটোস, প্যারামাউন্ট টেক্সটাইল, বিএসসি, ডরিন পাওয়ার, লংকা বাংলা ফাইন্যান্স, এসিআই লিমিটেড, জাহিন স্পিনিং, ফাস ফাইন্যান্স, বিডিকম অনলাইন ও বেক্সিমকো লিমিটেড।

এদিকে রবিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২৫ কোটি ৮৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গত বৃহস্পতিবার এই লেনদেন ৩৮ কোটি ৯৬ লাখ টাকা হয়। আজ দিনশেষে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ৮১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৬ হাজার ৬১৬ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৫৮টির, কমেছে ১৪৭টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির।

এদিন সিএসইতে লেনদেনের শীর্ষে ছিল বিএসসি ও জাহিন স্পিনিং।

স্টকমার্কেটবিডি.কম/সোনিয়া

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *