রমজানে জাল নোট প্রতিরোধে ব্যাংকগুলোকে নির্দেশ

bbস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

বিভিন্ন উৎসবে নোট জালকারী চক্রের অপতৎপরতা বেড়ে যায়। তাই পবিত্র রমজান মাসে জাল নোট প্রতিরোধে বাণিজ্যিক ব্যাংকগুলোকে নির্দেশনা দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব কারেন্সি ম্যানেজমেন্ট থেকে এ বিষয়ে একটি নির্দেশনা জারি করে রবিবার দেশের সব তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহীদের কাছে পাঠনো হয়েছে।

সার্কুলারে বলা হয়েছে, আসল নোটের নিরাপত্তা বৈশিষ্ট্য সম্বলিত ভিডিওচিত্র ব্যাংকের সব শাখা এবং রাজধানীসহ দেশের গুরুত্বপূর্ণ স্থানে প্রদর্শনের জন্য নির্দেশ দেয়া হয়। আগামী ২৩ মে থেকে ১৪ জুন পর্যন্ত এটি প্রচার করতে হবে।

নির্দেশনায় বলা হয়েছে, ব্যাংকের শাখায় গ্রাহকদের বিনোদনের জন্য স্থাপিত টিভিতে ভিডিওচিত্রটি দেখাতে হবে। গ্রাহকের কাছ থেকে টাকা গ্রহণ, প্রদান ও এটিএম বুথে টাকা ফিডিং করার সময় জাল নোট শনাক্তকরণ মেশিন দিয়ে নোটগুলো পরীক্ষা করতে হবে।

স্টকমার্কেটবিডি.কম/এসকে/জেডআর

পিপলস ইন্স্যুরেন্সের ৫০,০০০ শেয়ার ক্রয়ের ঘোষণা

স্টকমার্কেটবিডি ডেস্ক :

শেয়ারবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি পিপলস ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের এক পরিচালক শেয়ার ক্রয়ের ঘোষণা দিয়েছেন। সোমবার ডিএসই’র ওয়েবসাইটে এ তথ্য জানা গেছে।

মোহাম্মদ আনোয়ারুল হক নামে কোম্পানির এ পরিচালক মোট ৫০ হাজার শেয়ার ক্রয় করবেন। ঘোষণার পর ৩০ দিনের মধ্যে উল্লেখিত পরিমাণ শেয়ার ক্রয় করা হবে বলে বিমাটির পক্ষ থেকে জানানো হয়।

এ পরিচালক এসব শেয়ার চলমান বাজার দরে পাবলিক মার্কেটে ক্রয় করবেন।

স্টকমার্কেটবিডি.কম/এসকে

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *