রাজধানীতে চামড়া শিল্প প্রযুক্তির প্রদর্শনী শুরু

1542909725_41স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

তিনদিনব্যাপী চামড়া শিল্প প্রযুক্তির প্রদর্শনী বৃহস্পতিবার থেকে রাজধানী ঢাকায় শুরু হয়েছে। ‘লেদারটেক বাংলাদেশ-২০১৮’ নামে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরায় (আইসিসিবি) এ প্রদর্শনী হচ্ছে।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ফিতা কেটে দর্শনার্থীদের জন্য প্রদর্শনী উন্মুক্ত করেন। এর আগেই বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে প্রদর্শনীর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

চামড়া ও চামড়াজাত শিল্পের বৈশ্বিক প্রযুক্তি তুলে ধরতে ষষ্ঠবারের মতো এ প্রদর্শনীর আয়োজন করেছে আস্ক ট্রেড অ্যান্ড এক্সিবিশন্স প্রাইভেট লিমিটেড। প্রদর্শনীতে চামড়া, চামড়াজাত পণ্য এবং ফুটওয়্যার শিল্পের জন্য প্রয়োজনীয় মেশিনারি, কম্পোনেন্ট, কেমিক্যাল এবং অ্যাকসেসরিজ প্রদর্শন করা হচ্ছে।

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ আইসিসিবিতে উপস্থিত হয়ে ফিতা কেটে দর্শনার্থীদের জন্য প্রদর্শনী উন্মুক্ত করলেও এ বিষয়ে আয়োজিত অনুষ্ঠানস্থলে যাননি। তিনি ফিতা কেটে আইসিসিবির ৪ নম্বর হলের কয়েকটি স্টল পরিদর্শন করে চলে যান।

অপরদিকে লেদারটেক বাংলাদেশ-২০১৮’র পাশাপাশি বাংলাদেশ লেদারফুটওয়্যার অ্যান্ড লেদারগুডস ইন্টারন্যাশনাল সোর্সিং শো-২০১৮ (বিএলএলআইএসএস) অনুষ্ঠিত হচ্ছে আইসিসিবিতে। দ্বিতীয়বারের মতো এ প্রদর্শনীটির আয়োজন করেছে লেদারগুডস অ্যান্ড ফুটওয়্যার মেনুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টারর্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (এলএফএমইএবি)।

স্টকমার্কেটবিডি.কম/এমএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *