লালমনিরহাটে ৫২ পণ্য বিকিকিনি বন্ধে মাইকিং

courtস্টকমার্কেটবিডি ডেস্ক :

উচ্চ আদালতে ক্ষতিকারক বিবেচনায় নিষিদ্ধঘোষিত ৫২টি পণ্য ক্রয়–বিক্রয় না করতে সচেতনতা সৃষ্টিতে লালমনিরহাট শহরে মাইকিং হয়েছে। আজ সোমবার লালমনিরহাট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পক্ষ থেকে এই মাইকিং হয়। কাল মঙ্গলবারও মাইকিং করা হবে।

সকাল থেকে লালমনিরহাট শহরে মাইকিং করে নিষিদ্ধঘোষিত ওই পণ্যের নাম ও উৎপাদনকারী প্রতিষ্ঠানের নাম প্রচার করা হচ্ছে। এসব পণ্য ক্রয় ও বিক্রয় না করতে ক্রেতাসাধারণ ও ব্যবসায়ীদের আহ্বান জানানো হচ্ছে।

মাইকিংয়ে বলা হচ্ছে, জেলা প্রশাসনের উদ্যোগে সার্বিক বাজার মনিটরিং ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় কোনো ব্যবসাপ্রতিষ্ঠানে এসব পণ্যের একটিও পাওয়া গেলে ভ্রাম্যমাণ আদালত বিধি অনুযায়ী ব্যবস্থা নেবে। এ ক্ষেত্রে চেম্বার ব্যবসায়ীদের পক্ষ থেকে কোনো সুপারিশ করা হবে না।

লালমনিরহাট চেম্বারের সভাপতি ও লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি মো. সিরাজুল হক বলেন, ব্যবসায়ী সমাজের সুনাম রক্ষা এবং সৎ ব্যবসার স্বার্থেই এই মাইকিং করা হচ্ছে। বিশেষ করে আসন্ন ঈদুল ফিতরের সময় নিষিদ্ধঘোষিত এসব পণ্য কিনে মানুষ যাতে প্রতারিত না হন, এ জন্য লালমনিরহাট জেলা প্রশাসনের অনুরোধে চেম্বার এই মাইকিং করার সিদ্ধান্ত নেয়।

লালমনিরহাট জেলা প্রশাসক মো. শফিউল আরিফ বলেন, গত রোববার লালমনিরহাট জেলা উন্নয়ন ও সমন্বয় কমিটির সভায় এ বিষয়ে চেম্বারকে পদক্ষেপ নিতে বলা হয়। সূত্র : প্রথম আলো

স্টকমার্কেটবিডি.কম/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *