লেনদেনের শীর্ষে ন্যাশনাল ব্যাংক

national bankস্টকমার্কেট ডেস্ক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) আজ লেনদেনের শীর্ষ ১০ কোম্পানির তালিকায় শীর্ষে রয়েছে ন্যাশনাল ব্যাংক লিমিটেড। মঙ্গলবার ডিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

ডিএসইর তথ্য অনুযায়ী, এদিন ন্যাশনাল ব্যাংকের ৮ হাজার ৫৬১টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার দর ৮৬ কোটি ৬৬ লাখ টাকা। সর্বোচ্চ দর ছিল ১৬ টাকা। সর্বনিম্ন দর ছিল ১৪.৭০ টাকা। আর সর্বশেষ ১৫.৫০ টাকায় লেনদেন হয়।

লেনদেনের দ্বিতীয় স্থানে রয়েছে আইএফআইসি ব্যাংক লিমিটেড। এদিন কোম্পানিটির ৭ হাজার ৩৬৪টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার দর ৭১ কোটি ২৫ লাখ টাকা। সর্বোচ্চ ২১.৯০ টাকা। সর্বনিম্ন দর ছিল ২১.৫০ টাকা। আর সর্বশেষ ২০.৭০ টাকায় লেনদেন হয়।

তালিকার তৃতীয় স্থানে রয়েছে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড। এদিন কোম্পানিটির ২ হাজার ৩৮৫টি শেয়ার লেনদেন হয়েছে। যার বাজার দর ৪৫ কোটি ৯০ লাখ টাকা। সর্বোচ্চ দর ছিল ২৭.৭০ টাকা। সর্বনিম্ন দর ছিল ২৬.২০ টাকা। আর সর্বশেষ ২৬.৮০ টাকায় লেনদেন হয়।

লেনদেনের শীর্ষ তালিকায় থাকা অন্য কোম্পানিগুলো হচ্ছে-  ইফাদ অটোস লিমিটেডের বাজার দর ৪৫ কোটি ৩ লাখ টাকা,
উত্তরা ব্যাংক লিমিটেডের বাজার দর ৪২ কোটি ৩ লাখ, সিটি ব্যাংক লিমিটেডের বাজার দর ৩৮ কোটি ৪৮ লাখ, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেডের বাজার দর ৩৭ কোটি ৯৩ লাখ টাকা, ইউনাইটেড কর্মাশিয়াল ব্যাংক লিমিটেডের বাজার দর ৩৬ কোটি ১৭ লাখ টাকা, এক্সিম ব্যাংক লিমিটেডের বাজার দর ৩৪ কোটি ৪৭ লাখ টাকা, ও এবি ব্যাংক লিমিটেডের বাজার দর ৩৪ কোটি ৩৭ লাখ টাকা।

স্টকমার্কেটবিডি.কম/সোনিয়া/মোদক.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *