শেষদিনে কমেছে লেনদেন, সূচক ও শেয়ারের দর

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে সামান্য কমেছে। এদিন দিনশেষে সেখানে সূচকেরও পতন হয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেনের পরিমাণ বাড়লেও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সপ্তাহের শেষ দিন বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছে ৪০২ কোটি ৯১ লাখ টাকা। গতকাল বুধবার ডিএসইতে লেনদেন হয় ৪৫৬ কোটি ৭১ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪৪.২২ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৯৫ পয়েন্টে। আর ডিএসই সূচক ৯.১০ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৮৩ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ১৭.৬৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮০০ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৩ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৭৮টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৩৬টির। আর দর অপরিবর্তিত আছে ৩৯টির দর।

দিন শেষে ডিএসইতে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে – ইউনাইটেড পাওয়ার, সিলকো ফার্মা, ন্যাশনাল পলিমার, সুহৃদ ইন্ডস্ট্রিজ, ওয়াটা কেমিক্যালস, মুন্নু স্টাফলার্স, ন্যাশনাল টিউবস, বিকন ফার্মাসিটিক্যালস, গ্রামীন ফোন লিমিটেড ও ডরিন পাওয়ার লিমিটেড।

এদিকে বৃহস্পতিবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৭২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫ হাজার ৫৬৩ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৯ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৪২টির, কমেছে ১৭৯টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৭ কোটি ৪৫ লাখ টাকা। গতকাল বুধবার সেখানে লেনদেন হয়েছে ১৩ কোটি ৬৩ লাখ টাকা।

দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল ডরিন পাওয়ার ও বিকন ফার্মা লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *