শেষদিন উর্ধ্বমূখী সূচক : ডিএসইতে লেনদেন ৪২৪ কোটি

DSE_CSE-smbdনিজস্ব প্রতিবেদক :

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সব ধরণের মূল্য সূচক ছিল উর্ধ্বমূখী। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হয়েছে ৪২৪ কোটি টাকার। এদিন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) বেড়েছে লেনদেন ও মূল্য সূচক।

বৃহস্পতিবার দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন হয়েছে ৪২৪ কোটি ৬৭ লাখ টাকার শেয়ার। যা গতকাল বুধবার ছিল ৩৬১ কোটি ২৯ লাখ টাকা। এহিসাবে এদিন লেনদেন ৬৩ কোটি টাকা বেড়েছে।

এদিন ডিএসইতে ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৮.৫৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৩৯২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫.৭০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০৭৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১০.৬৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭১৯ পয়েন্টে।

এদিন দিনভর লেনদেন হওয়া ২৯১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২০৮ টির, কমেছে ৫৭টির আর অপরিবর্তিত রয়েছে ৩৬ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার দর।

ডিএসইতে টাকার অঙ্কে লেনদেনে শীর্ষ কোম্পানিগুলো হচ্ছে- শাহজিবাজার পাওয়ার, ইউনাইটেড পাওয়ার, লাফার্জ সুরমা, এমজেএলবিডি, বিএসআরএম লি., বিএসআরএম স্টিলস, এমারেল্ড ওয়েল, ডরিন পাওয়ার, ইফাদ অটোস ও খান ব্রাদার্স পিপি।

এদিকে অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ২৬ কোটি ৬৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল বুধবার সিএসইতে টাকার অংকে লেনদেন হয়েছে ২২ কোটি ১৩ লাখ টাকার।

এদিন সিএসই সার্বিক সূচক সিএএসপিআই ১০৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৫৪৭ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২২৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১৫৭টির, কমেছে ৪৯ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩ টির।

স্টকমার্কেটবিডি.কম/এম/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *